আইন কানুনক্যাম্পাসখাবার ও রেসিপিখেলাধুলাধর্ম ও জীবনফিচারবাংলাদেশবিজ্ঞান ও প্রযুক্তিবিশ্বভ্রমণমতামতরাজনীতিশিল্প ও সাহিত্যশিশু কিশোরসাস্থ্য

ছুটি বাড়াতে চাচ্ছি: প্রধানমন্ত্রী

সোমবার (৪ মে) সকালে গণভবন থেকে রংপুর বিভাগের জেলাগুলোর কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইতোমধ্যে আমরা ছুটি ঘোষণা দিয়েছি, ৫ মে পর্যন্ত ঘোষণা ছিল, সেটাকে আমরা ১৫ মে পর্যন্ত বাড়াতে চাচ্ছি।

এসময় সবাইকে জরুরি কারণ ছাড়া ঘর থেকে বের না হওয়া এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, আমরা বেশ কিছু পদক্ষেপ নিয়েছি। যেহেতু এই ভাইরাসটি হাঁচি-কাশির মাধ্যমে সংক্রমিত হয় সবাইকে অনুরোধ করবো সবাই নিজেকে সুরক্ষিত করতে হবে, আবার অপরকেও সুরক্ষিত রাখতে হবে। সেজন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে যে সব নির্দেশনা রয়েছে সেগুলো অবশ্যই আপনারা মেনে চলবেন।

জরুরি প্রয়োজনে বাইরে বেরোলে অবশ্যই মাস্ক পরার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের দেশটাকে সুরক্ষিত করা, দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করা- এই ভাইরাসের কারণে দেশের মানুষের যাতে ক্ষতি না হয় সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়া আমাদের লক্ষ্য। সে অনুযায়ী আমরা পদক্ষেপ নিয়েছি।

রমজান মাসে যাতে মানুষ যাতে ইফতার-সেহরিসহ অতি জরুরি বাজার করতে পারে তার জন্য প্রয়োজনীয় দোকান-বাজার খোলা রাখার ব্যবস্থা নেওয়ার কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

কিছু ব্যবসাপ্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, অর্থনীতির চাকা যেন গতিশীল থাকে সেজন্য ব্যবস্থা। কিন্তু সেখানে মানুষকে সুরক্ষিত রেখে মানুষের স্বাস্থ্যের দিকে নজর রেখে সেগুলো যেন পরিচালিত হতে পারে তার জন্য পদক্ষেপ নিতে হবে।

আরও দেখান

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close