আইন কানুনক্যাম্পাসখাবার ও রেসিপিখেলাধুলাধর্ম ও জীবনফিচারবাংলাদেশবিজ্ঞান ও প্রযুক্তিবিশ্বভ্রমণমতামতরাজনীতিশিল্প ও সাহিত্যশিশু কিশোরসাস্থ্য

করোনা: সদস্যদের জন্য পুষ্টিকর খাবার ডিএমপির

মঙ্গলবার (৫ মে) ডিএমপি জানায়, করোনায় সদস্যদের সক্ষমতা বাড়াতে রুটিন খাবারের পাশাপাশি তাদের নিয়মিত ডিম, দুধ, কলা, আদা, লবঙ্গ ও অন্যান্য পুষ্টিকর খাবার সরবরাহ করা হচ্ছে।

ডিএমপির কোয়াটার মাস্টারের দায়িত্বে থাকা সহকারী কমিশনার (এসি) মো. হাফিজুর রহমান জানান, যারা নিয়মিত দায়িত্বপালন করছেন তাদের নিয়মিত খাবারের পাশাপাশি লেবু, মৌসুমি ফল আনারস ও মালটা সরবরাহ করা হচ্ছে। তাদের মেসগুলোতে ২৪ ঘণ্টা গরম পানির ব্যবস্থা রয়েছে।

ফোর্সের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য সব পুলিশ সদস্যকে ভিটামিন ‘সি’ ও জিংক ট্যাবলেট বিতরণ করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ফোর্সের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিতের লক্ষ্যে ডিএমপির প্রত্যেক সদস্যকে তাদের নিজ নামে প্লেট ও গ্লাস ইস্যু করা হয়েছে। করোনা সংক্রমণ রোধে ফোর্সের মেসগুলোতে প্রতিদিন কমপক্ষে ৩ বার জীবাণুনাশক ছিটিয়ে পরিষ্কার করা হচ্ছে।

ডাইনিংয়ে প্রবেশের ক্ষেত্রে সব সদস্যের জুতা খুলে প্রবেশ নিশ্চিত করা হয়েছে। এছাড়া খাবার নেওয়ার ক্ষেত্রে শারীরিক দূরত্ব নিশ্চিত করে খাবার সরবরাহ করা হচ্ছে।

আরও দেখান

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close